Saturday 20 August 2022

রহস্য উন্মোচন-- পাইকগাছায় কপোতাক্ষে রাজবংশীদের জালে মিললো দেড় মণ ওজনের শিবলিঙ্গ

রহস্য উন্মোচন--  পাইকগাছায় কপোতাক্ষে রাজবংশীদের জালে  মিললো দেড় মণ ওজনের শিবলিঙ্গ

পাইকগাছা অফিসঃঃপাইকগাছায় রাজবংশীদের জালে আটকা পড়ে ৩ফুট উচ্চতা বিশিষ্ট দেড় মণ ওজনের শিবলিঙ্গ পাওয়া গেছে। 

শুক্রবার বিকালে উপজেলার হরিঢালী ইউনিয়নের গোলাবাড়ীস্থ কপোতাক্ষ নদ থেকে জগদীশ-অঞ্জনা বিশ্বাস দম্পত্তি এ শিবলিঙ্গের সন্ধান পেয়ে তা উদ্ধার করেন। পরবর্তীতে তারা হরিঢালীর ৫ নং ওয়ার্ড সদস্য   আজিজুল হক খান ও ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজুকে জ্ঞাত করে শনিবার দুপুরে থানায় হস্তান্তর করেন।

 শিবলিঙ্গের উদ্ধার সম্বন্ধে নোয়াকাটির মালোপাড়ার বাসিন্দা জগদীশ-অঞ্জনা দম্পতি বলেন, মাছ ধরার জন্য আমরা প্রতিদিনের ন্যায় কপোতাক্ষ নদে পাটাজাল পাতি। জাল তোলার সময় বাঁধা পেলে নদীতে নেমে এ শিবলিঙ্গের সন্ধান পেয়ে তা উদ্ধার করে বাড়িতে এনে সকলের খবর দেই। 

 এ ঘটনায় জগদীশ থানায় একটি জিডি করেছেন, যার নং ৯৪৪। এদিকে শিবলিঙ্গ উদ্ধারের ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে হরিঢালী সার্বজনীন পূজা মন্দির কমিটির নেতৃবৃন্দ জানতে পেরে বিকালে থানায ছুটে আসেন। এ মন্দিরের সভাপতি তুষার কান্তি বসু ও সহ-সভাপতি শম্ভু ভট্টাচার্য  জানান, চলতি ১০ আগস্ট-২২ তারিখে মন্দিরে নতুন  শিবলিঙ্গ প্রতিস্থাপন করে পুরানো এ শিবলিঙ্গটি কপোতাক্ষ নদে বিসর্জন দেওয়া হয়। 

এ বিষয়ে অফিসার ইনচার্জ মোঃ জিয়াউর রহমান বলেন, ১শ কেজি ওজনের ৩ ফুট উচ্চতা বিশিষ্ট শিবলিঙ্গ উদ্ধারে জগদীশ বিশ্বাস থানায় জিডি করেছেন। এখন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: